শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ১০:৪৫ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি :
সাপ্তাহিক চট্টবাণী পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা ও উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুন chattabani@gmail.com এই ঠিকানায়।
সংবাদ শিরোনাম :
মেজর সিনহা হত্যা: ওসি প্রদীপসহ ৭ পুলিশ সদস্য বরখাস্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মারা গেলেন করোনায় সুজনের এ্যাকশান শুরু: তেল চুরির দায়ে চসিকের এ্যাম্বুলেন্স চালক বরখাস্ত পানছড়ি অনলাইন ক্লাসের শিক্ষক ও কৃতি শিক্ষার্থীদের সম্মাননা স্মারক প্রদান সীতাকুন্ডে ভাড়া নৈরাজ্য থেমে নেই:উপজেলা ছাত্রলীগের প্রতিবাদ চট্টগ্রামে ২৪ ঘন্টায় ১২৮ জন করোনা আক্রান্ত ওসি প্রদীপ, এসআই লিয়াকত ও নন্দলাল ৭ দিনের রিমান্ডে সিনহা হত্যা মামলায় ওসি প্রদীপসহ সব আসামীকে জেল হাজতে প্রেরণ ভূমিদস্যুদের হাতে নিহত মহেশখালীর সহকারি রেঞ্জ অফিসার ইউসুফ উদ্দিন থানচিতে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

আরো ৩ দিন টানা চলবে মুষলধারে বৃষ্টি




ডেস্ক রিপোর্ট: কয়েক দিন ধরে থেমে থেমে চলা বৃষ্টি এখন টানা মুষলধারায় রূপ নিয়েছে। দুইদিন ধরে রাজধানী ঢাকাসহ সারা দেশেই বৃষ্টি হচ্ছে। দেশব্যাপী চলা এই বৃষ্টিপাত আরও ৩-৪ দিন ধরে টানা অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া অধিদফতর জানিয়েছে।

মঙ্গলবার (২১ জুলাই) সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছ। যা এখনও অব্যাহত আছে। এই টানা বৃষ্টিতে বিভিন্ন সড়কে পানি জমে দুর্ভোগে পড়ছে শহরবাসী। বিভিন্ন সড়কে তৈরি হয়েছে জলাবদ্ধতা। তার মধ্যেই মানুষকে বের হতে হচ্ছে জরুরি কাজে।



আবহাওয়া অধিদফতর পূর্বাভাসে বলা হয়েছে, সব বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।



বার্তায় আরও বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় বিরাজ করছে বলে আবহাওয়া অফিস জানায়।



তাদের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় রাজধানীতে ৮৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। একই সময়ে আবহাওয়া অফিস দেশজুড়ে ৯২৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে এবং তার মধ্যে সর্বোচ্চ ১০১ মিলিমিটার ছিল কক্সবাজারে। আর মঙ্গলবার এ পর্যন্ত দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত ছিল টাঙ্গাইলে ১১০ মিলিমিটার।

এদিকে পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে, আগামী ৭২ ঘণ্টায় দেশের উত্তরাঞ্চল, উত্তর পূর্বাঞ্চল এবং হিমালয় পাদদেশীয় পশ্চিমবঙ্গ, আসাম মেঘালয় প্রদেশে ভারি থেকে অতি ভারি বর্ষণের আভাস রয়েছে।

সংবাদটি শেয়ার করুন...













>


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 
















© All rights reserved © 2019 Chattabani
Design & Developed BY N Host BD