সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০৩:০৮ অপরাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি :
সাপ্তাহিক চট্টবাণী পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা ও উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুন chattabani@gmail.com এই ঠিকানায়।
সংবাদ শিরোনাম :
এবার শুভ জন্মাষ্টমীর শোভাযাত্রা বন্ধ: শুধু পূজার আয়োজন চকবাজারে মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি স্বাস্থ্য সেবা চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেন পেলেন শুদ্ধাচার পুরস্কার চট্টগ্রামে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ১৬০ জন ফেসবুক ব্যবহারকারীরা হঠাৎ করেই সমস্যায় সীতাকুন্ডে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসার ৯০ তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত সুরকার আলাউদ্দিন আলী আর নেই সীতাকুণ্ডে সাংবাদিকের গাড়ী গতিরোধ: ব্যবসায়ী আহত, গ্রেফতার একজন লামায় ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসের প্রস্তুস্তি সভা অনুষ্ঠিত রাঙ্গুনিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে দুই ব্যবসায়ীকে জরিমানা

করোনা রোগীদের ভর্তি নিচ্ছে রাঙ্গুনিয়া হেলথ কেয়ার হসপিটাল




ইসমাঈল হোসেন নয়ন। রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ বেসরকারী হাসপাতাল হিসেবে রাঙ্গুনিয়াতে একমাত্র করোনা রোগী ভর্তি নিয়ে চিকিৎসা সেবা দিচ্ছে রাঙ্গুনিয়া হেলথ কেয়ার হসপিটাল। হাসপাতালের চেয়ারম্যান ডাক্তার এটিএম রেজাউল করিম এবং ব্যবস্থাপনা পরিচালক মো. রেজাউল করিমের তত্বাবধানে এসব রোগীদের চিকিৎসা সেবা দিচ্ছেন ডা. শহিদুল ইসলাম রুবেল এবং ডা. মুহিনোর উদ্দিন।



এখন পর্যন্ত এই হাসপাতালে জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টের মতো উপসর্গে চিকিৎসা নিয়েছেন প্রায় ১৪৭ জন রোগী। এর মধ্যে করোনা পজেটিভ রোগী ছিলেন ৪৪ জন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৯ জন করোনা রোগী। এই হাসপাতালে অক্সিজেন সুবিধাসহ করোনা রোগীর জরুরি প্রয়োজনে ব্যবস্থা রাখা হয়েছে এম্বুলেন্সের। সেবাও মানসম্মত বলে জানান সুস্থ হওয়া রোগীরা।



সরজমিনে জ্বর- শরীর ব্যাথা নিয়ে সুস্থ হওয়া এক ব্যক্তির সাথে কথা বলে জানা যায়, চন্দ্রঘোনার বেশ কয়েকজন ডাক্তার এবং বেসরকারী হাসপাতালে গিয়েছিল। করোনার উপসর্গ থাকায় ভর্তি তো দূরের কথা কোন ডাক্তার দেখেও নাই। অবস্থার আরো অবনতি দেখে হেলথ কেয়ারে আসলে তারা ভর্তি নেয়। এবং আলাদা ভাবে রেখে চিকিৎসা সেবা দিয়েছিল। তিনি আরো বলেন, এখানকার ডাক্তার এবং নার্সদের সেবা খুবই ভাল। আলহামদুলিল্লাহ আজ আমি সুস্থ হয়ে বাড়ি ফিরছি।



হাসপাতাল অফিস সূত্রে জানা যায়, রাঙ্গুনিয়ার পাশাপাশি রাঙ্গামাটি, বোয়ালখালী, রাউজান, রাজস্থলী, বান্দরবান সহ আশপাশের বিভিন্ন এলাকা হতে করোনা উপসর্গ এবং করোনা রোগী এসে ভর্তি হচ্ছে। করোনা উপসর্গ এবং পজিটিভ রোগীদের অন্যান্য রোগীদের থেকে আলাদা ফ্লোরে রাখা হচ্ছে। আবার করোনা উপসর্গ এবং সরাসরি পজিটিভ রোগীদেরকেও আলাদা রেখে সার্বক্ষণীর চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। এছাড়া মেডিসিন, সার্জারি, গাইনী, প্রসূতি , মা, শিশু , বক্ষব্যাধি ও হৃদরোগ, ডায়াবেটিস, অর্থোপেডিক, নিওরোলজি, ইউরোলজি সহ অন্যান্য রোগের চিকিৎসা সেবাও অব্যাহত আছে।



ভর্তি হওয়া করোনা রোগীদের চিকিৎসা দেওয়া হাসপাতালের চিকিৎসক শহিদুল ইসলাম রুবেল বলেন, করোনা রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। কিন্তু অনেকেই সঠিক চিকিৎসা সেবা পাচ্ছেনা। মূলত সেসকল রোগীদের জন্য কিছু করার ইচ্ছে থেকেই আমাদের এই উদ্যোগ। আমরা রোগীদেরকে সাধ্যের মধ্যে মানসম্মত চিকিৎসা দিয়ে যাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন...













>


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 
















© All rights reserved © 2019 Chattabani
Design & Developed BY N Host BD