শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ১২:২১ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি :
সাপ্তাহিক চট্টবাণী পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা ও উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুন chattabani@gmail.com এই ঠিকানায়।
সংবাদ শিরোনাম :

কে হচ্ছেন আইসিসির চেয়ারম্যান?




ডেস্ক রিপোর্ট: সৌরভ গাঙ্গুলি নাকি ইংল্যান্ডের কলিন গ্রেভস- কে হচ্ছেন আইসিসির নতুন চেয়ারম্যান? উত্তর খুঁজতে আজ বৃহস্পতিবার (২৫ জুন) সদস্য এবং সহযোগি দেশগুলোর বোর্ড কর্মকর্তাদের সঙ্গে আলোচনায় বসছে আইসিসি।



এমনিতে অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে কি না, তা নিয়ে সিদ্ধান্ত ঝুলে রয়েছে। এ জন্য জুলাই পর্যন্ত সময় নিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে আজ বোর্ড মিটিংয়ের এজেন্ডা হল, আইসিসির নতুন চেয়ারম্যানের মনোনয়ন নিয়ে আলোচনা।

বিদায়ী চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের জায়গায় মূলত তিনটি নাম আলোচনায় ছিল। ভারতের সৌরভ গাঙ্গুলি, ইংল্যান্ডের কলিন গ্রেভস এবং পাকিস্তানের এহসান মানি। আইসিসি সূত্রের খবর, এহমান মানি নিজে থেকে এই দৌড় থেকে সরে দাঁড়িয়েছেন।



সৌরভকে আইসিসির সর্বোচ্চ পদে অনেকেই চান। এমনকি নির্বাচন হলেও সৌরভের পাল্লাই ভারি; কিন্তু সৌরভ বা বিসিসিআইয়ের তরফ থেকে এখনও পর্যন্ত এ ব্যাপারে কেউ মুখ খোলেননি।



এ কারণে অনেকেই মনে করছেন, সৌরভ নিজে বিসিসিআই ছেড়ে এখনই আইসিসিতে আসতে আগ্রহী নন। এ অবস্থায় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রেসিডেন্ট কলিন গ্রেভসই আইসিসির নতুন চেয়ারম্যান হওয়ার দৌড়ে সবার চেয়ে এগিয়ে রয়েছেন।



এদিকে সেপ্টেম্বরে এশিয়া কাপ আয়োজন নিয়ে জোরালো প্রচারণা চালিয়ে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। নিজেদের দেশে করোনার প্রকোপ বেশি বলে আরব আমিরাতে বা শ্রীলঙ্কায় এশিয়া কাপ আয়োজন করার কথা ভাবছে পাকিস্তান। এমনকি বিশ্বকাপ না হলে নভেম্বরেও এই টুর্নামেন্ট টেনে নিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে। তেমন হলে সময়ের হিসেবে আইপিএলের সঙ্গে সঙ্ঘাত হতে পারে। যার অর্থ, মাঠের বাইরে আবার পাক-ভারত ক্রিকেট বোর্ডের মধ্যে যুদ্ধ লাগতে যাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন...













>


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 
















© All rights reserved © 2019 Chattabani
Design & Developed BY N Host BD