শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৪:১০ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি :
সাপ্তাহিক চট্টবাণী পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা ও উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুন chattabani@gmail.com এই ঠিকানায়।
সংবাদ শিরোনাম :
A Guide to Photo Editor App Tips to Research Paper Writing Can Hire a Term Paper Writer?

নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনার উন্নয়ন যজ্ঞের সাথী হোন: রেজাউল করিম চৌধুরী ছবির খবরঃ এই হাসির আড়ালে লুকিয়ে আছে একটি জীবনযুদ্ধের গল্প।ছবির ছেলেটির নাম জাবেদ হোসেন, বয়স আনুমানিক ৮ বছর। তার বাবা আব্দুর রহিম, থেকেও যেন নেই। তার মা মনোয়ারা বেগম শারীরিকভাবে অসুস্থ। তার বোন রিতা গার্মেন্টস এ চাকরি করে আর সে মাস্ক বিক্রি করে তার মায়ের চিকিৎসার খরচ জোগাতে। ২নং গেইট এর আশেপাশে এক বস্তিতে তার বসবাস। তাই ঐ এরিয়ায় মাস্ক বিক্রি করতে দেখা যায় সবসময়। ছবিঃ রিদুয়ানুল ইসলাম মারুফ,চট্টবাণী। শেখ হাসিনার মেগা প্রকল্পের কাজ শেষ হলে চট্টগ্রামের কোথাও জলাবদ্ধতা থাকবেনা: রেজাউল করিম চৌধুরী সিএমপি’র ৫ থানায় ওসিদের রদবদল দলীয় কাউন্সিলর প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে মহানগর আওয়ামী লীগ শা‌ন্তি সৌহা‌র্দ্যের নান্দ‌নিক চট্টগ্রাম সি‌টি গড়‌তে নৌকায় ভোট দিনঃ রেজাউল করিম চৌধুরী উন্নত চট্টগ্রামের স্বপ্ন বাস্তবায়নে নৌকায় ভোট দিন: রেজাউল করিম চৌধুরী

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২০৬ জন

Info Chittagong




চট্টবাণী: গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২০৬ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার ৬০৪ জন। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৬টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৮০টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৯৮টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৯৪০টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৫১টি নমুনা পরীক্ষা করা হয়।



এতে চবি ল্যাবে ৩৭ জন, বিআইটিআইডিতে ২৬ জন এবং সিভাসু ল্যাবে ৮৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে ৪২ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৭টি নমুনা পরীক্ষা করে ৮ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।

তবে এইদিন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাব ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১০টি নমুনা পরীক্ষা করে ৯টি নমুনা পজিটিভ আসে।



অন্যদিকে, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৭০টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২০৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে নগরে ১৭৪ জন এবং উপজেলায় ৩২ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেনি কেউ।

সংবাদটি শেয়ার করুন...













>


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 
















© All rights reserved © 2019 Chattabani
Design & Developed BY N Host BD