বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০১:৩৩ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি :
সাপ্তাহিক চট্টবাণী পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা ও উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুন chattabani@gmail.com এই ঠিকানায়।
সংবাদ শিরোনাম :
সীতাকুন্ডে ইপসা’র সাংবাদিকদের সঙ্গে ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত সীতাকুণ্ডে ১০ লক্ষ টাকার সেগুন ও চাপালিশ কাঠ উদ্ধার রাঙ্গুনিয়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে হত্যা মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন কুতুবদিয়ায় চৌমুহনী মাদরাসা মার্কেটে ১৪ দোকানে আগুন রাঙ্গুনিয়া বাইক লাভার্স’র পঞ্চম বর্ষে পদার্পন জিপি এইচ ইস্পাত কারখানায় ভারতীয় নাগরিক সহ ৭ জন দগ্ধ সকল ধর্মই মানুষের কল্যাণের জন্য : রেজাউল করিম চৌধুরী অনুমোদন না থাকায় দুই প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই;র মামলা উত্তর চট্টগ্রামের চার ইউপি নির্বাচনে আ. লীগের মনোনয়ন পেলেন যারা চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৫৬ জন

চট্টগ্রামে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ১১৯ জন

Info Chittagong




চট্টবাণী: ঈদের পর স্বাভাবিক হতে শুরু করেছে চট্টগ্রামে করোনার নমুনা পরীক্ষা। গত তিন দিন ধরে নমুনা পরীক্ষা কম হলেও আস্তে আস্তে বাড়ছে পরীক্ষার সংখ্যা।

গত ২৪ ঘন্টায় ৬৮০টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১৯ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ হাজার ৬২৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ২ জন এবং সুস্থ হয়েছেন ১২৩ জন।



মঙ্গলবার (৪ আগস্ট) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৪টি ল্যাবে নমুনা পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরমধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২১৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৩ জন।



চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১২৫টি নমুনা পরীক্ষা করে ২৩ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৩৭ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।



এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮৫টি নমুনা পরীক্ষা করে ৪৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৫টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। তবে এইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাব এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে কোনো নমুনা পরীক্ষা হয়নি।



চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১১৯ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৬৮০টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৫ জন এবং উপজেলায় ৩৪ জন।

সংবাদটি শেয়ার করুন...













>


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 
















© All rights reserved © 2019 Chattabani
Design & Developed BY N Host BD