সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৫:৪২ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি :
সাপ্তাহিক চট্টবাণী পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা ও উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুন chattabani@gmail.com এই ঠিকানায়।

চট্টগ্রাম সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগের ১৬৮ জনকে বদলি




চট্টবাণী: নগরবাসীর স্বাস্থ্যসেবায় গতি আনতে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) স্বাস্থ্য বিভাগের ১৬৮ জনকে অভ্যন্তরীণ বদলি করা হয়েছে। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন এসব বদলির বিষয়ে সম্মতি দেন।

চসিক সূত্রে জানা গেছে, চসিকের স্বাস্থ্য খাতের হারানো গৌরব পুনরুদ্ধারে দায়িত্ব গ্রহণের পর থেকেই মতবিনিময়, হাসপাতাল পরিদর্শন, খোঁজখবর করে আসছিলেন প্রশাসক সুজন।



তারই অংশ হিসেবে ১৬৮ জনকে বদলির সিদ্ধান্ত হয়েছে। বদলির কারণে কেউ কেউ খুশি হলেও অনেকের মন খারাপ হয়েছে। বদলির তালিকায় আছেন চিকিৎসক, নার্স, প্যারামেডিকস, স্টোর কিপার, কম্পিউটার অপারেটরসহ বিভিন্ন পদে কর্মরতরা।

এ বিষয়ে জানতে চাইলে চসিকের স্বাস্থ্য বিভাগের একজন কর্মকর্তা জানান, স্বাস্থ্য খাতে ইতিমধ্যে বেশ কিছু সংস্কার করা হয়েছে। একজন চিকিৎসক কর্মস্থলে আসার পর মোবাইলে এসএমএস দিতে হয় বিভাগীয় প্রধানকে।

যাওয়ার সময় কতজন রোগীকে সেবা দিয়েছেন তা-ও জানাতে হয়। কর্মীদের মনিটরিংয়ের জন্য ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনা হচ্ছে হাসপাতালসহ সংশ্লিষ্ট সব স্থাপনা।



তিনি জানান, চাকরি বিধি, সরকারি আইনকানুন, রেওয়াজ মেনেই বদলি করা হয়েছে। বদলি, পদায়ন, পদোন্নতি এগুলো চাকরিরই একটা অংশ। মূল লক্ষ্য নগরবাসীর প্রত্যাশিত সেবা নিশ্চিত করা। স্বাস্থ্যখাতকে আরও গতিশীল করা।

৩ বছর পর কর্মস্থল পরিবর্তন করার সরকারি একটি রেওয়াজ আছে। চসিক স্বাস্থ্য খাতের অনেকেই ৪-৬ বছরও একই কর্মস্থলে কাজ করে আসছিলেন।



চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা বলেন, প্রশাসক মহোদয়ের অনুমোদনক্রমে স্বাস্থ্য খাতে অভ্যন্তরীণ বদলি করা হয়েছে। এর আগে রাজস্বসহ অন্যান্য বিভাগেও বদলি করা হয়েছিল।

এটি একটি ধারাবাহিক প্রক্রিয়া। প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী এসব বদলি আদেশে সই করেছেন।

সংবাদটি শেয়ার করুন...













>


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 
















© All rights reserved © 2019 Chattabani
Design & Developed BY N Host BD