সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ১০:৫৬ অপরাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি :
সাপ্তাহিক চট্টবাণী পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা ও উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুন chattabani@gmail.com এই ঠিকানায়।
সংবাদ শিরোনাম :
নন্দনকানন গৌর নিতাই আশ্রমে অন্নকূট উৎসব গ্রাহক হয়রানি করে সরকারের ভাবমূর্তি নষ্ট করার পায়তারা সহ্য করা হবে না: রেজাউল করিম চৌধুরী কুতুবদিয়ার জলদস্যু সম্রাট ছালেহ আহমদ আটক সীতাকুণ্ডে ইয়াবাসহ নারী আটক বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে কটুক্তির প্রতিবাদে “বঙ্গবন্ধু স্মৃতি ফাউন্ডেশন-চট্টগ্রাম’ এর মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে সিম বিক্রিকালে রোহিঙ্গা যুবক আটক পার্বত্য এলাকায় উন্নয়নের সুফল পাচ্ছে জনগণ: পার্বত্য মন্ত্রী করোনাকালীন সময়ে প্রতিবন্ধীদের মাঝে রেড ক্রিসেন্টের খাদ্য সামগ্রী বিতরণ সীতাকুণ্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ উপজেলা ছাত্রলীগের কক্সবাজারে ছুরিকাঘাতে কলেজ ছাত্রের মৃত্যু

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে হাটহাজারীতে একজনের বিরুদ্ধে মামলা




নিজস্ব প্রতিবেদক: ধর্মীয় অনুভূতিতে আঘাত ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে হিন্দু মুসলিমদের মধ্যে দাঙ্গা সৃষ্টির লক্ষ্যে ফেইসবুকে মিথ্যে অপপ্রচার চালানোর দায়ে হাটহাজারী থানায় মোহাম্মদ হেলাল উদ্দিন নামে একজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।হেলাল উদ্দিন হাটহাজারী থানার নন্দীরহাট ফতেয়াবাদস্থ ধোপাদিঘী এলাকার আব্দুল বারেক সওদাগর বাড়ীর মৃত আব্দুল ওয়াহেদ এর ছেলে।



রবিবার ৮ নভেম্বর হাটহাজারী থানার পূর্ব নন্দীরহাট উত্তর ফতেয়াবাদ ১২ নং চিকনদন্ডী ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের চৌকিদার বাবুল দে বাদী হয়ে হাটহাজারী থানায় হেলাল উদ্দিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। মামলা নং-১১ তারিখ ৮.১১.২০২০ ইংরেজী।ধারা-২০১৮ সালে ডিজিটাল নিরাপত্তা আইন ২৫/২৮/৩১।



মামলার এজাহারে জানা যায়, কিছুদিন আগে হেলাল উদ্দিন তার নিজের ফেইসবুক আই ডি থেকে ‘‘২০০ বছরের পুরাতন শশ্মানের উপর মসজিদ নির্মাণ করছে মুসলিমরা’’ শীর্ষক একটি ষ্ট্যাটাস দেয়। কিন্তু সে সুনির্দিষ্ট কোন জায়গার নাম, দাগ, কিছুই উল্লেখ করে নাই। তাই, হেলাল উদ্দিনের দেয়া এই ধরণের ফেইসবুক ষ্ট্যাটাসের কারণে শান্তিপূর্ণভাবে বসবাসকারী হিন্দু-মুসলিমদের মাঝে বিরোধ সৃষ্টি করে এলাকার জনগণকে উস্কানি দিয়ে সরকারের ভাবমূর্তি নষ্ট করা সহ রাষ্ট্রকে অস্থিতিশীল পরিস্থিতিতে ফেলার সামিল বলে উল্লেখ করা হয়।সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ধরণের উস্কানিমূলক গুজব ছড়ানোর দায়ে হেলাল উদ্দিনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য আবেদন জানানো হয়।



এদিকে, ধর্মীয় অনুভূতিতে আঘাত ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে হিন্দু মুসলিমদের মধ্যে দাঙ্গা সৃষ্টির লক্ষ্যে ফেইসবুকে মিথ্যে অপপ্রচার চালানো গুজবকারী মোহাম্মদ হেলাল উদ্দিনকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জানিয়েছেন সচেতন শান্তিপ্রিয় এলাকাবাসী।

সংবাদটি শেয়ার করুন...













>


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 
















© All rights reserved © 2019 Chattabani
Design & Developed BY N Host BD