বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৭ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি :
সাপ্তাহিক চট্টবাণী পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা ও উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুন chattabani@gmail.com এই ঠিকানায়।
সংবাদ শিরোনাম :
সীতাকুন্ডে ইপসা’র সাংবাদিকদের সঙ্গে ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত সীতাকুণ্ডে ১০ লক্ষ টাকার সেগুন ও চাপালিশ কাঠ উদ্ধার রাঙ্গুনিয়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে হত্যা মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন কুতুবদিয়ায় চৌমুহনী মাদরাসা মার্কেটে ১৪ দোকানে আগুন রাঙ্গুনিয়া বাইক লাভার্স’র পঞ্চম বর্ষে পদার্পন জিপি এইচ ইস্পাত কারখানায় ভারতীয় নাগরিক সহ ৭ জন দগ্ধ সকল ধর্মই মানুষের কল্যাণের জন্য : রেজাউল করিম চৌধুরী অনুমোদন না থাকায় দুই প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই;র মামলা উত্তর চট্টগ্রামের চার ইউপি নির্বাচনে আ. লীগের মনোনয়ন পেলেন যারা চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৫৬ জন

ভূমিদস্যুদের হাতে নিহত মহেশখালীর সহকারি রেঞ্জ অফিসার ইউসুফ উদ্দিন




মহি উদ্দিন কুতুবী: মহেশখালীর হোয়ানকে বন বিভাগের অবৈধ ভূমির দখল উচ্ছেদ করতে গিয়ে ভূমিদস্যু সন্ত্রাসীদের হামলায় আহত মহেশখালী উপজেলার সহকারী রেঞ্জ কর্মকর্তা ইউসুফ উদ্দিন (৩০) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছে।

বৃহস্পতিবার সকাল ৬ টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে মৃত্যুবরণ করেন বলে নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে।

তিনি কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নের মগডেইল এলাকার নেজাম উদ্দিনের ছেলে।



জানা যায়, গত ৩০ জুলাই (বৃহস্পতিবার) বন বিভাগের মহেশখালীস্থ সহকারী রেঞ্জ কর্মকর্তা ইউসুফ উদ্দিনের নেতৃত্বে চট্টগ্রাম উপকূলীয় বন বিভাগের আওতাধীন মহেশখালী রেঞ্জের কেরুনতলী বিটের করইবুনিয়া নামক এলাকায় সংরক্ষিত বনাঞ্চলে অভিযান পরিচালনা করেন। এ সময় স্থানীয় ভূমিদস‍্যু কর্তৃক সরকারি জমি দখল করে নির্মাণ করতে যাওয়া অবৈধ পানের বরজ নির্মাণে বাধা দেয় বন কর্মিরা। এক পর্যায়ে অভিযান চলাকালীন ভূমিদস্যুরা দলবদ্ধ হয়ে বন বিভাগের অভিযানিক দলের উপর অতর্কিত হামলা চালায়।



প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, হামলায় অর্ধ-শতাধিক লোক বিভিন্ন অস্ত্র-সস্ত্র নিয়ে সঙ্গবদ্ধ হয়ে অংশ নেন। নিহতের সহকর্মীদের আভ্যন্তরীণ কোন্দলের জেরে সুপরিকল্পিতভাবে তাকে আহত করা হয়েছে বলে সূত্রটি নিশ্চিত করেছে।

এ হামলায় সহকারী রেঞ্জ কর্মকর্তা ইউসুফ উদ্দিন গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দিলেও শারীরিক অবস্থার অবনতি হওয়াতে ১ আগস্ট চমেক হাসপাতালে নিয়ে হয়। সেখানে তার মাথায় অস্ত্রোপচার করা হয়। ৬ দিন লাইফ সাপোর্টে থাকার পর মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে আজ সকালে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।



এদিকে, বনদস্যু ও দখলবাজদের হামলায় ইউসুফ উদ্দিন ছাড়াও কেরুনতলী বন বিট কর্মকর্তা আহসানুল কবির, বন বিভাগের নৌকা চালক জিয়া রহমানসহ আরো কয়েকজন বন কর্মকর্মী আহত হন।

এ ঘটনায় মহেশখালী থানায় জড়িত ৫ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাতনামা আসামী করে মহেশখালী থানায় মামলা দায়ের করেন রেঞ্জ কর্মকর্তা সুলতানুল আলম চৌধুরী।

সংবাদটি শেয়ার করুন...













>


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 
















© All rights reserved © 2019 Chattabani
Design & Developed BY N Host BD