বুধবার, ১২ অগাস্ট ২০২০, ১১:১৮ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি :
সাপ্তাহিক চট্টবাণী পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা ও উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুন chattabani@gmail.com এই ঠিকানায়।

মন্ত্রিসভার প্রথম ভার্চ্যুয়াল বৈঠক অনুষ্ঠিত




চট্টবাণী: করোনা পরিস্থিতির কারণে প্রথমবার অনলাইনে ভিডিও কনফারেন্সে অনুষ্ঠিত হলো সরকারের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম মন্ত্রিসভার নিয়মিত বৈঠক। সোমবার (১৩ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে এবং সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সংশ্লিষ্ট মন্ত্রী-প্রতিমন্ত্রী এবং সচিবরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে অংশ নেন।



মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামও সচিবালয় থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন বৈঠকে। বেলা ১১টা থেকে প্রায় দুই ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়।



বৈঠক শেষে সচিবালয়ে বিটিভির ক্যামেরার সামনে ব্রিফিং করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। বিটিভির ভিডিও ফুটেজ ও তথ্য অধিদপ্তরের ছবিতে দেখা যায়, প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন। শারীরিক দূরত্ব নিশ্চিত করে নির্ধারিত আসনে বসেছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস। আর সচিবালয় প্রান্তে মন্ত্রিপরিষদ বিভাগের কনফারেন্স রুমে যুক্ত ছিলেন মন্ত্রিসভার অন্য সদস্যরা।

ভার্চ্যুয়াল মন্ত্রিসভার বৈঠকে সচিবালয় প্রান্তে মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব (মন্ত্রিসভা অধিশাখা) মো. রাহাত আনোয়ারও যুক্ত ছিলেন।



সোমবার সম্পূর্ণ ভার্চ্যুয়াল মিটিং হয়েছে। মিটিংয়ে গণভবন প্রান্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আর সচিবালয়ে প্রান্তে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, সাতজন মন্ত্রী ও সাতজন সচিব যুক্ত ছিলেন বলে জানিয়েছেন রাহাত আনোয়ার।



ভিডিও ফুটেজে মন্ত্রিপরিষদ বিভাগের কনফারেন্স কক্ষে আইনমন্ত্রী আনিসুল হক, কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এবং সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদকে দেখা যায়।



রাহাত আনোয়ার বলেন, এজেন্ডা সংশ্লিষ্ট মন্ত্রী এবং সচিবরা মিটিংয়ে যুক্ত ছিলেন।

তিনি বলেন, সাধারণত এমন বৈঠক আর দেখা যায়নি। করোনা পরিস্থিতির কারণে ভিডিও কনফারেন্সে এ বৈঠক অনুষ্ঠিত হলো।

সংবাদটি শেয়ার করুন...













>


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 
















© All rights reserved © 2019 Chattabani
Design & Developed BY N Host BD