বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৫:২৭ অপরাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি :
সাপ্তাহিক চট্টবাণী পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা ও উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুন chattabani@gmail.com এই ঠিকানায়।
সংবাদ শিরোনাম :
৫ শিশুকে পালাক্রমে বলাৎকার, রাঙ্গুনিয়ায় মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার কালার কাস্ট বেস্ট মডেল কমপিটিশন ২০২০ সিজন টু এর গ্রুমিং ক্লাস অনুষ্ঠিত ঘন ঘন হাত ধোয়ার অভ্যাস গড়ে তুলুন: বিভাগীয় কমিশনার লোহাগাড়ায় ম্যাজিস্ট্রেটের গাড়িতে ককটেল হামলা, চালক আহত জনগণের নৌকার বিজয় নিশ্চিত করব জনগণকে নিয়েই: মেয়রপ্রার্থী রেজাউল করিম চৌধুরী ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করে পরিপত্র জারি পূজামণ্ডপে স্থায়ী পুলিশ না দেওয়ার সিদ্ধান্তে শঙ্কা প্রকাশ করে পূজা উদযাপন পরিষদের সংবাদ সম্মেলন দলের প্রার্থীর বিজয়ে সর্বশক্তি দিয়ে কাজ করতে হবে: আ জ ম নাছির চট্টগ্রামে ইউপি নির্বাচন মঙ্গলবার: মাঠে ২৩ নির্বাহী ম্যাজিস্ট্রেট থানচিতে বিশ্ব খাদ্য দিবস পালন

মেধাবী ছাত্র আসিফ সৌরভ বাঁচতে চায় : প্রয়োজন মানবিক সহায়তার




বিশেষ প্রতিনিধি: আসিফ সৌরভ (২৩)। বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের মিশনপাড়ার মরহুম জসিম উদ্দিনের ছেলে। একজন বিনয়ী ও মেধাবী ছাত্র। কক্সবাজার সরকারী কলেজে অনার্স ৪র্থ বর্ষ (ম্যানেজমেন্ট) এ অধ্যয়নরত। পরিবারে চার ভাইয়ের মধ্যে সে সবার ছোট। তার বড় ভাই সালা উদ্দিন আকাশ চাম্বি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক।



কর্মতৎপর, প্রাণবন্ত, হাসিখুশি, প্রাণোচ্ছল, বিনয়ী ও প্রাণচঞ্চল ছেলেটি উচ্চ শিক্ষা অর্জন করে পরিবারের দায়িত্ব নিয়ে এমনটি আশা ছিল সবার। কিন্তু কখন যে তার শরীরে এতবড় মরণব্যাধি বাসা বেধেছে একটুও বুঝতে পারেনি।

গত কয়েক মাস ধরে ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়ে আসিফ। রোগ নির্ণয়ের জন্য করা হয় অনেক পরীক্ষা নিরিক্ষা। অবশেষে নানা পরীক্ষা নিরিক্ষার পর তার শরীরে “লিম্ফোমি” নামক এক ধরনের ক্যান্সার ধরা পড়ে। কয়েক মাস পরীক্ষা নিরিক্ষা আর চিকিৎসা ব্যয় মেঠাতে গিয়ে ইতিমধ্যে পরিবারের আর্থিক অবস্থা শূণ্যের কৌটায় এসে দাঁড়িয়েছে। গত ১৫ দিন আগে (২০ আগস্ট ২০২০ইং) তাকে দেয়া হয় প্রথম কেমোথেরাপি। ২১ দিন পর আগামী ১০ সেপ্টেম্বর আবারো কেমো দেয়ার জন্য তাকে ঢাকা নেয়া হবে। অর্থ সংকট চিকিৎসা গ্রহণের বড় বাধা হয়ে দাঁড়িয়েছে।



বিশেষজ্ঞ ডাক্তার জানিয়েছেন, এ চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল। প্রায় ২০-২৫ লক্ষ টাকার প্রয়োজন। যা আসিফ সৌরভের পরিবারের পক্ষে জোগাড় করা অসম্ভব। আমরা সবাই চাইলে সকলের সম্মিলিত প্রচেষ্টোয় চিকিৎসা সহায়তা তহবিল গঠন করে হতে পারে তার চিকিৎসা। মানবিক অনেক কাজে এদেশের মানুষ নানা দৃষ্টান্ত দেখিয়েছে। আরেকটি দৃষ্টান্ত স্থাপনের মধ্য দিয়ে আমরা একজন মেধাবী ছাত্রকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে পারি। একবার ভাবি আসিফ আমার ভাই, সারাদেশে এতভাই থাকতে একটি ভাই বিনা চিকিৎসায় কিভাবে মারা যায় ?



প্রিয় ছোট ভাইটি আজ জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। সদা হাস্যোজ্জ্বল ভাইটির অসহায় চাহনি, জাগ্রত করবে কি আমাদের বিবেক। পরিবার, বন্ধুবান্ধব ও সকলের মাঝে বেঁচে থাকার স্বপ্ন দেখে আসিফ। প্রিয় সন্তানকে ফিরে পেতে তার মায়ের দু-নয়নের অশ্রু অনবরত ঝরছে। মা ও ভাইরা ফিরে পেতে চায় তাদের কলিজার ছোট ভাইকে।

আমাদের যতটুকু সামর্থ্য আছে, আসুন তা নিয়ে আসিফের পাশে দাঁড়ায়। সকলের ছোট ছোট সহায়তা বিশাল তহবিল গঠণ করা সম্ভব। আসুন সাধ্যমত আমরা সহযোগিতার হাত প্রসারিত করি এবং প্রিয় ভাইটিকে বাঁচাতে তার পরিবারের পাশে দাঁড়াই।

আবারো প্রমাণ করি …
“আপনারে লয়ে বিব্রত রহিতে
আসে নাই কেহ অবনী পরে
সকলের তরে সকলে আমরা
প্রত্যেকে আমরা পরের তরে।”



সহযোগিতা করতে যোগাযোগ করুন-
** 01818-229903 ( বড় ভাই সালা উদ্দিন আকাশ)
** 01859-221185 (সৌরভের বন্ধু)
** 01793-183535 (সোহাগ ভাই)

অথবা-
সরাসরি ব্যাংক একাউন্টে পাঠাতে পারেনঃ
AcHolder : Md salahuddin
Ac no:2881510001083
Dutch Bangla bank Ltd.
Aziznogar Branch, Bandarban

Ac Holder :Md salahuddin
Ac :1103134044339
Sonali bank Ltd
Lama Branch, Bandarban.

সংবাদটি শেয়ার করুন...













>


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 
















© All rights reserved © 2019 Chattabani
Design & Developed BY N Host BD