সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৪ অপরাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি :
সাপ্তাহিক চট্টবাণী পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা ও উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুন chattabani@gmail.com এই ঠিকানায়।
সংবাদ শিরোনাম :
Learn a Little of a Hidden Spycam – Watch Porn With Your Own Spy Cam নগরের সেবকরা আমার কাছে শ্রেষ্ঠ মানুষ : খোরশেদ আলম সুজন বারৈয়াঢালা ইউনিয়ন পরিষদে বীট পুলিশিং সভা অনুষ্ঠিত সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় এস.আই মাহবুব নিহত পটিয়া উপজেলায় যুব রেড ক্রিসেন্ট-চট্টগ্রামের মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ সম্পন্ন ডাক্তারদের জনগনের সেবায় আত্ম-নিয়োগ করতে হবে : রেজাউল করিম চৌধুরী হাটহাজারী মাদ্রাসায় চিরনিদ্রায় শায়িত আল্লামা আহমদ শফী নারীদের প্রশিক্ষণের মাধ্যমে উদ্দ্যেক্তা হিসেবে গড়ে তোলা হবে: এম.রেজাউল করিম চৌধুরী আল্লামা শাহ আহমদ শফী’র ইন্তেকালে মেয়র প্রার্থী রেজাউল করিমের শোক রাঙ্গুনিয়ায় আ. লীগ নেতার রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা

লাগামহীন হয়ে উঠেছে লামার আজিজনগরের মাদকের ব্যবসা: ৯ দিনে ৩ মাদক মামলা




মেহেদী হাসান রনি। লামা প্রতিনিধিঃ বান্দরবানের লামা উপজেলার ছোট্ট একটি ইউনিয়ন আজিজনগর। প্রায় ৯৬ বর্গ কিলোমিটারের ছোট্ট এই ইউনিয়নে প্রায় ১০ হাজার মানুষের বসবাস হলেও প্রতিনিয়ত বহিরাগত মানুষের যাতায়াতে ভরপুর অত্র এলাকা। এর কারন হচ্ছে মাদকের রমরমা ব্যবসা। মদ, গাঁজা এবং ইয়াবা ব্যবসায় ভরপুর হয়ে পড়েছে পুরো এলাকা। বিগত ৯ দিনে (২৭ জুলাই থেকে ৫ আগস্ট) ধরা পড়েছে দুইটি ইয়াবা চালান এবং একটি মদের চালান।



সরেজমিনে গেলে এলাকাবাসীরা জানায়, এই ঘটনাগুলো তাদের জন্য নিত্যনৈমত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। আজিজনগরের চাম্বি হেডম্যান পাড়ায় উপজাতিদের তৈরিকৃত চোলাইমদ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী হিসেবে শুধুমাত্র নিজেদের খাবার জন্য অনুমতি রয়েছে। কিন্তু তারা বেশি লাভের আশায় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ঢালাওভাবে বিক্রি করেছে বাঙালিদের মাঝে। শুধু মদ নয়, গাঁজা এমনকি ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদক এই হেডম্যান পাড়া এবং তার আশপাশের কয়েকটি পাড়ায় বেশ কিছুদিন ধরে বিক্রয় করা হচ্ছে।



এদিকে হেডম্যান পাড়ায় ঢালাও ভাবে মাদক বিক্রয় করার কারনে দূর দূরান্ত থেকে লোক এসে ভীড় জমাতে থাকে প্রতিনিয়ত। তারা মদ, গাঁজা এমনকি ইয়াবা খেয়ে পুরো এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করেই চলছে। নষ্ট করছে এলাকার পরিবেশ। ছোট ছোট ছেলে মেয়েরা স্কুলে যেতে পারে না এই মাতালদের জন্য। কলেজ পড়ুয়া ছাত্রীরা ইভটিজিংয়ে স্বীকার হচ্ছে প্রতিনিয়ত।



তাছাড়াও প্রতি রাতে পাচার হচ্ছে হাজার হাজার লিটার চোলাইমদ। টাইগারের বোতলে করে, পলিথিনের পুটলাই করে বস্তা বেঁধে ট্রাক ভর্তি করে চট্টগ্রাম শহরসহ দেশের বিভিন্ন প্রান্তে নিয়ে যাওয়া হয় এই চোলাই মদ। এমনকি এলাকার কিছু ভাড়ায় চালিত মোটরসাইকেলও ব্যবহার করা হয় এই চোলাইমদ পাচার কাজে। ফলে এলাকার যুবসমাজ গুলোও দিন দিন মোটা অঙ্কের টাকার লোভে জড়িয়ে পড়ছে এই মাদক ব্যবসায়।

কিন্তু মাঝে মধ্যে কয়েকজন মাদক চালানকানী লোক দেখানো ধরা পড়লেও, ধরাছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে রাগব বোয়ালেরা। মাঝে মধ্যে র‌্যাব ৭ ম্যাজিষ্ট্রেটসহ এসে হানা দিলেও সপ্তাহ দশ দিন ঠিক থাকে। পরক্ষণে আবার শুরু হয় এই পাচার কাজ।



এলাকার কয়েকজন ব্যক্তি (নাম প্রকাশে অনিচ্ছুক) বলেন, “ এলাকার কিছু প্রভাবশালী লোক জড়িত আছে বলেই এই পাচার কাজ চালিয়ে যেতে পারছে। নতুবা সাধারণ মানুষ কখনো এই চোলাই মদের পাচার কাজ করার সাহস করত না।”

এ ব্যাপারে লামা উপজেলার সহকারী স্বাস্থ্য পরিদর্শক আমজাদ হোসেন চৌধুরি বলেন, “ অপরিচিত মানুষের সমাগম বেড়েছে এলাকায়। আজিজনগর হেডম্যান পাড়া থেকে মদ খেয়ে এলাকায় মাতালামী করছে প্রতিনিয়ত। এলাকার পরিবেশটা নষ্ট করছে তারা। তাদের জন্য হাটাচলা করা মুশকিল হয়ে পড়েছে আজকাল। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি”



এ ব্যাপারে লামা থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান, “মাননীয় প্রধানমন্ত্রী এবং আইজিপি মহোদয় মাদকের বিরোদ্ধে জিরো টলারেন্সের যে নির্দেশনা দিয়েছেন, আমার তারই বাস্তবায়ন করছি। তিনি আরো জানান মাদ্রক নিয়ে কোন ছাড় দেওয়া হবে না। সন্ধান পেলেই পুলিশ ফোর্স পাঠাচ্ছি। যদিও বা আজিজনগর লামা থানা থেকে অনেক দূরে অবস্থিত তবুও সবার সহযোগিতা পেলে আজিজনগরকে মাদকমুক্ত ঘোষনা দেব।” এই মাদক নির্মূলে লামা উপজেলার সাংবাদিকদেরও সহযোগীতা কামনা করেছেন ওসি মিজানুর রহমান।

সংবাদটি শেয়ার করুন...













>


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 
















© All rights reserved © 2019 Chattabani
Design & Developed BY N Host BD