সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০২:২২ অপরাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি :
সাপ্তাহিক চট্টবাণী পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা ও উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুন chattabani@gmail.com এই ঠিকানায়।

শপিংমল-দোকান খোলা থাকবে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত




ডেস্ক রিপোর্ট: করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে আগামী ১ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত দোকান-পাট, শপিংমলগুলো সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। যা আগে ছিল বিকেল ৪টা পর্যন্ত।

মঙ্গলবার (৩০ জুন) রাতে এক ভিডিওবার্তায় দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন এ তথ্য জানান।



আগের নির্দেশনায় বিকেল ৪টা পর্যন্ত দোকান ও শপিংমলগুলো খোলা রাখার কথা বলা হয়েছিল। দোকান-পাট, শপিংমলগুলো চালু রাখার আগের নির্দেশনার মেয়াদ শেষ হয়েছে আজ মঙ্গলবার।

দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী কিচ্ছুক্ষণ আগে আমাকে জানিয়েছেন সন্ধ্যা ৭টা পর্যন্ত বিপনি বিতান ও দোকানপাট খোলা রাখা যাবে। এর আগে আমরা প্রতিমন্ত্রীকে জানিয়েছিলাম বিকেল ৪টা পর্যন্ত দোকানপাট খোলা রাখলে কাস্টমারদের মধ্যে একধরনের তাড়াহুড়া চলে সেকারণে আমরা স্বাস্থ্যবিধি মেনে চলতে পারি না।



তিনি আরও বলেন, ক্রেতা ও বিক্রেতা সবাইকে অনুরোধ করবো এখন থেকে আপনারা সবাই স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনা করবেন।

সন্ধ্যা ৭টা পর্যন্ত দোকান-পাট, শপিংমলের সময় বাড়ানোর জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও জনপ্রশাসন প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানাই।



জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জানা গেছে, হাট-বাজার, দোকানপাটে ক্রয়-বিক্রয়কালে পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি কঠোরভাবে প্রতিপালন করতে হবে। শপিংমলের প্রবেশমুখে হাত ধোয়ার ব্যবস্থাসহ স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। শপিংমলে আগত যানবাহনগুলোকে অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে। হাট-বাজার, দোকানপাট ও শপিংমলগুলো আবশ্যিকভাবে সন্ধ্যা ৭টার মধ্যে বন্ধ করতে হবে।

গত ৮ মার্চ শুরুতে দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী প্রথম ধরা পড়ে। পরিস্থিতি অবনতির দিকে যেতে থাকলে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। এরপর দফায় দফায় ছুটি বাড়তে থাকে।

সংবাদটি শেয়ার করুন...













>


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 
















© All rights reserved © 2019 Chattabani
Design & Developed BY N Host BD