বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৭:১৩ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি :
সাপ্তাহিক চট্টবাণী পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা ও উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুন chattabani@gmail.com এই ঠিকানায়।
সংবাদ শিরোনাম :
শেখ হাসিনার মেগা প্রকল্পের কাজ শেষ হলে চট্টগ্রামের কোথাও জলাবদ্ধতা থাকবেনা: রেজাউল করিম চৌধুরী সিএমপি’র ৫ থানায় ওসিদের রদবদল দলীয় কাউন্সিলর প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে মহানগর আওয়ামী লীগ শা‌ন্তি সৌহা‌র্দ্যের নান্দ‌নিক চট্টগ্রাম সি‌টি গড়‌তে নৌকায় ভোট দিনঃ রেজাউল করিম চৌধুরী উন্নত চট্টগ্রামের স্বপ্ন বাস্তবায়নে নৌকায় ভোট দিন: রেজাউল করিম চৌধুরী হকার্সদের সুস্পষ্ট নীতিমালায় পূনর্বাসন করা হবে: রেজাউল করিম চৌধুরী নৌকার বিজয়ের জন্য সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতা কর্মীদের ভোটারদের দুয়ারে দুয়ারে যেতে হবে: রেজাউল করিম পাহাড় ধ্বসের ঝুঁকিতে থাকাদের নিরাপদ জায়গায় পূনর্বাসন করা হবেঃ রেজাউল করিম চৌধুরী মাদক সন্ত্রাস ও জুয়ারী মুক্ত নগরী গড়তে চাইঃ রেজাউল করিম চৌধুরী ঘরে ঘরে গিয়ে নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি করুনঃ আহমদ হোসেন

১২ বছরের মেয়েকে ধর্ষণ করায় বাবার যাবজ্জীবন কারাদণ্ড




চট্টবাণী: ফটিকছড়ির ভূজপুর এলাকায় নিজের ১২ বছরের মেয়েকে ধর্ষণের ঘটনায় বাবাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৫ জানুয়ারি) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-৭ এর বিচারক মুনসী আব্দুল মজিদ এ রায় দেন।

আদালত অভিযুক্তকে ৯ (১) ধারায় যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ৩ বছরের কারাদণ্ড দেন। এছাড়া ৯(৪) (খ) ধারায় ৫ বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেন। দুইটি সাজা একসঙ্গে চলবে বলে রায় দেন আদালত।



নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-৭ এর পাবলিক প্রসিকিউটর (পিপি) খন্দকার আরিফুল আলম বলেন, ফটিকছড়ির ভূজপুর এলাকায় নিজের ১২ বছরের মেয়েকে ধর্ষণের ঘটনায় বাবাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া পৃথক একটি ধারায় ৫ বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেন। দুইটি সাজা একসঙ্গে চলবে বলে রায় দেন আদালত। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।



পিপি খন্দকার আরিফুল আলম জানান, ২০১৯ সালের জুনে বাড়িতে নিজ মেয়েকে ধর্ষণ করেন বাবা। পরে ঘটনা জানতে পারলে মেয়েটির মা নিজে বাদি হয়ে ভূজপুর থানায় মামলা দায়ের করেন। ২০১৯ সালের অক্টোবরে আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয় পুলিশ। ২০২০ সালের মার্চে আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলায় ১১ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।



অ্যাডভোকেট খন্দকার আরিফুল আলম বলেন, বাদি আদালতে আসামির বিরুদ্ধে আনা অভিযোগ প্রত্যাহার করতে আবেদন দিয়েছিলেন। কিন্তু আমরা রাষ্ট্রপক্ষ তা সমর্থণ করিনি। বিষয়টি খুবই জঘন্য ও দুঃখজনক। এই অপরাধের শাস্তি হওয়া প্রযোজন ছিল।

সংবাদটি শেয়ার করুন...













>


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 
















© All rights reserved © 2019 Chattabani
Design & Developed BY N Host BD