সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০২:১৮ অপরাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি :
সাপ্তাহিক চট্টবাণী পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা ও উপজেলায় প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুন chattabani@gmail.com এই ঠিকানায়।
সংবাদ শিরোনাম :
কুতুবদিয়ার জলদস্যু সম্রাট ছালেহ আহমদ আটক সীতাকুণ্ডে ইয়াবাসহ নারী আটক বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে কটুক্তির প্রতিবাদে “বঙ্গবন্ধু স্মৃতি ফাউন্ডেশন-চট্টগ্রাম’ এর মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে সিম বিক্রিকালে রোহিঙ্গা যুবক আটক পার্বত্য এলাকায় উন্নয়নের সুফল পাচ্ছে জনগণ: পার্বত্য মন্ত্রী করোনাকালীন সময়ে প্রতিবন্ধীদের মাঝে রেড ক্রিসেন্টের খাদ্য সামগ্রী বিতরণ সীতাকুণ্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ উপজেলা ছাত্রলীগের কক্সবাজারে ছুরিকাঘাতে কলেজ ছাত্রের মৃত্যু বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে কোন ধরণের হুমকি সহ্য করা হবে না: রেজাউল করিম চৌধুরী ভাস্কর্য নিয়ে মৌলবাদী বক্তব্য; খাগড়াছড়িতে মৎস্যজীবী লীগের প্রতিবাদ

৩০ টাকা কেজি পেয়াজ বিক্রি করছে টিসিবি




চট্টবাণী: ভারত ও দেশি পেঁয়াজের পর এবার চীনা পেঁয়াজ বিক্রি হচ্ছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ট্রাকে। ভোক্তা পর্যায়ে প্রতি কেজি ৩০ টাকা দাম নেওয়া হচ্ছে।সরেজমিন দেখা গেছে, টিসিবির ট্রাকের পেছনে মানুষের লম্বা লাইন। চিনি, ডাল, সয়াবিন তেলের চেয়ে পেঁয়াজের চাহিদাই বেশি।



জামালখানে টিসিবির পেঁয়াজ কিনতে আসা মো. আসাদুজ্জামান জানান, খুচরা দোকানে ছোট ছোট দেশি পেঁয়াজ ৯৫-১০০ টাকা চাইছে। টিসিবির ট্রাক থেকে কিছুদিন ভারতের পেঁয়াজ কিনেছি। এখন বড় বড় চীনা পেঁয়াজ কিনছি। ঝাঁজ কম হলেও পেঁয়াজইতো!

আরেকজন ক্রেতা বলেন, পেঁয়াজের পাশাপাশি সরকার টিসিবির ট্রাকে ৩০ টাকায় আলু বিক্রি করলে ভালো হতো।



টিসিবির চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের প্রধান জামাল উদ্দিন আহমদ জানান, চট্টগ্রাম শহরে ৮টি ট্রাকে পেঁয়াজসহ টিসিবির পণ্য বিক্রি হচ্ছে। এছাড়া আনোয়ারা, মিরসরাই ও খাগড়াছড়িতে ৩টি ট্রাক পাঠানো হয়েছে। চীনা পেঁয়াজ প্রতিকেজি ৩০ টাকায় ভোক্তা পর্যায়ে বিক্রি হচ্ছে।

তিনি জানান, চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্যজেলা সদর ও উপজেলাগুলোর ডিলারদের পর্যায়ক্রমে টিসিবির পণ্য বরাদ্দ দেওয়া হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন...













>


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 
















© All rights reserved © 2019 Chattabani
Design & Developed BY N Host BD